Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st মে ২০১৭

কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ


 

ডাঃ আফরোজা আওরঙ্গজেব
সভাপতি
বাংলাদেশ কোস্টগার্ড পরিবার কল্যাণ সমিতি

ডাঃ আফরোজা আওরঙ্গজেব ১৯৯৫ সালে একজন সম্মানিত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৮৯ সালে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন। তিনি ২০০১ সালে ঢাকা মেডিক্যাল কলেজ এবং বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) থেকে ডিজিও ও এমসিপিএস সফলভাবে সম্পন্ন করেন। পাশাপাশি তিনি ২০০৭ সালে ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট অ্যান্ড মেডিক্যাল টেকনোলজি থেকে মেডিকেল ডিগ্রিধারায় ডিপ্লোমা সম্পন্ন করেন। ডঃ আফরোজা আওরঙ্গজেব ২০১০ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমএস (গাইনোকোলজি) সম্পন্ন করেন। তার পেশাগত কর্মজীবনে তিনি দেশে এবং বিদেশে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ এবং সভায় অংশগ্রহণ করেছেন। বর্তমানে তিনি ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী অধ্যাপক (গাইনোকোলজি) হিসেবে নিযুক্ত রয়েছেন।

ডাঃ আফরোজা আওরঙ্গজেব রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীকে বিয়ে করেন এবং এক পুত্র ও এক কন্যার সাথে বতমানে রয়েছেন। তিনি রান্না, সেলাই এবং ভ্রমণ পছন্দ করেন।

নৌবাহিনীর একজন সিনিয়র লেডি ডঃ আফরোজা আওরঙ্গজেব বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সমিতি (BNFWA) এবং বিভিন্ন নৌবাহিনীর বাংলাদেশ নৌবাহিনী ক্লাবের বিভিন্ন দায়িত্ব সফলভাবে পালন করেছেন। তিনি বাংলাদেশ নৌবাহিনী ঢাকায় পরিবার কল্যাণ সংস্থার চেয়ারম্যান নিযুক্ত ছিলেন। তিনি ১৫ ফেব্রুয়ারি ২০১২ তারিখে বাংলাদেশ কোস্ট গার্ডের সভাপতি (বিসিজি) পরিবার কল্যাণ সমিতি (সিজিএফডাব্লিউএ) এবং বিসিজি লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠ পোষক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।


Share with :

Facebook Facebook