মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ ফেব্রুয়ারি ২০২২

কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ

 


মুসলিমা চৌধুরী

প্রেসিডেন্ট 
বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ

 

 

কোস্ট গার্ড সদস্যদের মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে বৃহত্তর আঙ্গিকে কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনার মহৎ উদ্দেশ্য নিয়ে গড়ে উঠেছে বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ৷ এটি একটি কল্যাণধর্মী, অলাভজনক ও স্বেচ্ছাসেবী সংগঠন৷ সেবাই ধর্ম মূলমন্ত্রে দীক্ষিত ও নিবেদিত এই সংঘের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে ২৩ আগস্ট ২০২১ দায়িত্বভার গ্রহণ করেন মুসলিমা চৌধুরী।

 

মুসলিমা চৌধুরী ১৯৭৩ সালে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহে অবস্থিত বারইহাটি স্কুল থেকে মাধ্যমিক এবং ঢাকার লালমাটিয়া সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও বিএ (পাস) শিক্ষা সম্পন্ন করেন। বর্তমানে তিনি একজন ‍গৃহিণী।

 

বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট এবং বিসিজি লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে মুসলিমা চৌধুরী চেয়ারম্যান খুলনা বিএনএফডব্লিউএ ও খুলনা লেডিস ক্লাবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন।

 

মুসলিমা চৌধুরী ব্যক্তিগত জীবনে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ এবং এক কন্যা সন্তানের গর্বিত জননী। তিনি বই পড়তে, গান শুনতে ও বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ করতে ভালোবাসেন। অবসর সময়ে সমাজে পিছিড়ে পড়া বিভিন্ন ব্যক্তিবর্গের জীবনমান উন্নয়নমূলক কর্মকান্ডে সম্পৃক্ত হতে তিনি পছন্দ করেন।

 


Share with :

Facebook Facebook